Terms & Conditions

কম্পিউটার ডক্টর হ্যালো বন্ধুরা, প্রযুক্তি ডট কম সর্ম্পকে জানার আগ্রহের জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এটি ব্লগারের নবাগত ব্লগিং ও সকল ধরনের নিত্য নূতন প্রযুক্তি সম্পর্কিত টিউটরিয়াল এবং গাইড প্রদানের স্বপ্ন নিয়ে আমি মোঃ হারুন-অর-রশিদ ও আমার ঘনিষ্ট চাচাতো বোন মোছাঃ আফছানা মিম মার্চ ২০১৫, মাসের ০১ তারিখে সূচনা করি। দীর্ঘদিন যাবৎ আমি ও আমার চাচাতো বোন ব্লগিং এর সাথে সম্পৃক্ত ছিলাম। আমার চাচাতো বোনের পরামর্শে শেষ পর্যন্ত দু’জন মিলে সক্রিয়ভাবে প্রযুক্তি বিষয়ক এই ব্লগটি চালু করার সিদ্ধান্ত নেই। আমরা চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি যে, আমাদের ব্লগে সব সময় নিত্য নূতন টিউটরিয়াল পাবেন যা হয়ত অন্য কোন বাংলা ব্লগে পাবেন না। বিশেষ করে ব্লগ ডিজাইন করা, ব্লগ এর জন প্রিয়তা বৃদ্ধি করা, ব্লগের রেংকিং বাড়ানো এবং কম্পিউটার বিষয়ক নানা জঠিল সমস্যার সমাধান এখানে পাবেন। সুতরাং ভাল মানের ব্লগিং ডিজাইন, ব্লগিং সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এবং প্রযুক্তি বিষয়ক নানান নূতন বিষয় তুলে ধরাই হলো এই ব্লগের মূল লক্ষ্য।

আমার সম্পর্কেঃ আমি মোঃ হারুন-অর-রশিদ। পেশায় একজন সাধারন চাকুরীজিবী। বর্তমানে সিলেট জেলা শহরে বসবাস করছি। ব্লগ পড়তে ও আর্টিকেল লিখতে পছন্দ করি। আমার অবসর সময়ে ব্লগে বিভিন্ন টপিক লিখে অনলাইনে শেয়ার করে থাকি। সিলেট জেলাধীন জকিগঞ্জ থানায় ১৯৯০ সালের ০২ আগস্ট মধ্যবিত্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করি। ছোট বেলা জকিগঞ্জ থানায় আমার লেখাপড়ার সময় কাঠে। উচ্চ মাধ্যমিক থেকে শুরু করে এখনো পর্যন্ত সিলেট জেলা শহরে অবস্থান করছি। আমি সব সময় নতুন কিছু শিখতে এবং অন্যকে শিখাতে পছন্দ করি। অবসর সময়ে ইন্টারনেট ঘাটাঘাটি করে কম্পিউটার, ইন্টারনেট ও ব্লগিং সম্পর্কে একটা ভাল অভিজ্ঞতা হয়েছে। যেমন কম্পিউটার হার্ডওয়ার, সফটওয়ার, গ্রাফিক্স ডিজাইন, ওয়েভ প্রোগ্রামিং, ব্লগিং এবং ইন্টারনেট মার্কেটিং ইত্যাদি বিষয়ে অভিজ্ঞতা হয়েছে। আমি কম্পিউটারের যে বিষয়টি পছন্দ করি সেটি হচ্ছে গ্রাফিক্স ডিজাইন। সে জন্য আমাকে একজন ভাল গ্রাফিক্স ডিজাইনারও বলতে পারেন। এগুলি দিয়ে আমি সব সময় আমার ব্লগটিকে ভাল অবস্থানে রাখার জন্য সর্বাত্মক চেষ্টা করি। ডান পাশের উল্লেখিত বক্সে আমার সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত আপনাদের অবগতরি জন্য তুলে ধরলাম।

Miss Afshana Mim
আমাদের অন্য স্টাফঃ মিস আফছানা মিম আমাদের নেটওয়ার্কের আওতায় সব সাইটে সক্রিয়ভাবে কাজ করে। সে আমার চাচাতো বোন এবং খুবই কাছের বন্ধুও বটে। সে তার কাজে সব সময় সৃজনশীলতার পরিচয় দেয়। বিশেষ করে আমাদের সাইটের কোন প্রকার সমস্যা কিংবা কোন পার্সনাল কাজের প্রয়োজনে সে আমাকে খুবই সক্রিয়ভাবে সহায়তা করে। সে অন-লাইন থেকে আয় করার বিষয়ে খুবই অভিজ্ঞ। সেও ব্লগ পড়তে এবং লিখতে খুবই ভালোবাসে। বর্তমানে সে অনার্সে লেখা-পড়া করছে। অত্যান্ত মেধাবী ছাত্রি হিসেবে সে পরিচিত। প্রাথমিক বিদ্যালয়ে এবং মাধ্যমিক স্কুলে সে ট্যালেন্টফুলে বৃত্তি পেয়েছে। তার ইচ্ছা সে লেখাপড়া শেষ করে প্রশাসন বিভাগে ভাল চাকুরি করবে এবং দেশ ও সমাজের জন্য ভাল কিছু করবে। আপনারা সবাই আমার এই মেধাবী বোনটির জন্য দোয়া করবেন যাতে সে তার স্বপ্ন-কে বাস্তবায়ন করতে পারে।

এই ব্লগের ভবিষ্যৎ পরিকল্পনাঃ আমরা প্রযুক্তি ডট কম ব্লগটাকে ভাল এবং শিক্ষণিয় একটি প্লাটফর্মে নিয়ে যেতে চাই। কম্পিউটার, ব্লগিং এবং ইন্টারনেট জগতের সকল সমস্যার সামাধান ও প্রযুক্তি সম্পর্কিত নিত্য নূতন আর্টিকেল শেয়ার করে ভালো মানের একটা ব্লগিং সাইট তৈরি করাই আমাদের মূখ্য উদ্দেশ্য থাকবে। আমাদের পোষ্ট এর মাধ্যমে কাউকে ভূল তথ্য দেওয়া বা অযথা সময় নষ্ট করানো থেকে আমরা সব সময় বিরত থাকি। আশা করি আপনাদের পরামর্শমূলক আন্তরিক সহযোগিতায় ভবিষ্যতে আমরা ব্লগটাকে ভাল অবস্থানে নিয়ে যেতে পারবো, ইনশাআল্লাহ্।

Post a Comment

0 Comments