দেখুন Smartphone এর কয়েকটি গুরুত্বপূর্ণ অ্যাপ | iT blogs

Mobile Menu

ads

More News

দেখুন Smartphone এর কয়েকটি গুরুত্বপূর্ণ অ্যাপ

December 19, 2018
Smartphone ব্যবহারের সময় সব সময় আমরা বিভিন্ন ধরণের অ্যাপ্লিকেশন ব্যবহার করে থাকি।এবং প্রযুক্তির এই যুগে  মুটামুটি সাবাই Smartphone ব্যবহার করি। Smartphone  ওপেন করার পরই আমাদের যে অ্যাপ্লিকেশনটির প্রয়োজন হয় সেটি হলো কি-বোর্ড।আর আমাদের দেশের বেশিরভাগ মানুষই যে কি-বোর্ড গুলো ব্যবহার করে সেগুলোর নাম নিচে দেওয়া হলো।
Smartphone

Smartphone Avroid keyboard

 রিদমিক কি-বোর্ডকে কিছুটা চেঞ্জ করে নাম দেওয়া হয়েছে Avroid। এটা প্লে-স্টোরে এখন পাওয়া যায় না। তবে এটাকে আমরা অনেকেই Ridmik এর বিভিন্ন ইস্যু থাকার কারণে ব্যবহার করি।

Ridmik   Keyboard

বাংলা লেখার জন্য বাংলাদেশের মানুষের কাছে এটি অক্সিজেন কি-বোর্ড হিসাবে পরিচিত। এটা ছাড়া যেনো বাংলা লেখা চলেই না। যদিও এখন জি-বোর্ডে বাংলা লেখা যায়। আর বর্তমানে অ্যান্ড্রয়েড পি’তে এটা হ্যাং খেয়ে বসে থাকে মাঝে মাঝেই। তাই এটাকে বাদ দিয়ে অনেকেই অভ্রয়েড ব্যবহার শুরু করছে।

Gboard

এটা নিয়ে তেমন কিছুই বলতে হবে না। মোটামোটি সবার অ্যান্ড্রয়েড ফোনেই এটা আছে। এটা দিয়েও অন্যান্য ভাষার সাথে বাংলাও লেখা যাবে। এরপরই আমরা ব্যবহার করে থাকি ক্যামেরা অ্যাপ। বিভিন্ন কাজে বিভিন্ন ক্যামেরা অ্যাপ সহযোগিতা নিয়ে থাকি। যেমন সেলফি তোলার জন্য যে ক্যামেরা ব্যবহার করে থাকি সেটি আবার অন্যান্য ক্ষেত্রে ব্যবহার করে থাকি না। নিচে কয়েকটি ক্যামেরা অ্যাপের নাম দেয়া হলো।

Open Camera

এটাতে আছে হাজারটা ফিচার্স। ওপেন করলেই অনেক অপশন দেখে মাথা ঘুরঘুর করবে আপনার। এটি দিয়ে ভিডিও করা যাবে। এছাড়া ফোকাস, হুয়াইট ব্যালেন্স, এক্সপোজার লক করে রাখার সুবিধা আছে।

Gcam

এটি হলো গুগলের পিক্সাল ফোনের ক্যামেরা অ্যাপ। যা অন্যান্য ফোনের জন্য পোর্ট করা হয়। আর এটি দিয়ে তোলা ছবি আমাদের স্টক ক্যামেরায় তোলা ছবির থেকে অনেক দিক দিয়েই ভালো।

Camera FV-5

অ্যান্ড্রয়েডের সব চেয়ে জনপ্রিয় একটি ক্যামেরা অ্যাপ এটি। ম্যানুয়ালি সব সেটিংস কন্ট্রোল করার সুবিধা আছে এটাতে। সেলফি তোলার জন্য আমরা যে ক্যামেরাগুলো বেশি ব্যবহার করে থাকি।

Sweet Selfie

এটাতে রয়েছে বিভিন্ন ধরনের স্টিকার্স, ফিল্টার্স। ভালো আলো আর ভালো একটি ক্যামেরা ফোন হলেই এই অ্যাপটি দিয়ে সুন্দর সেলফি তোলা সম্ভব।

Beautyplus

এই অ্যাপটিতে স্কিন এডিটিংয়ের সুবিধাসহ পার্ফেক্ট আই করার ফিচার যুক্ত আছে। ম্যাজিক ব্রাশ, লাইভ রিটাচ, ফটো এডিটিং ও করা যাবে এটি দিয়ে।

YouCam Perfect

লাইভ স্কিন এডিটিংসহ বিভিন্ন ফিল্টার্স রয়েছে এটিতে। এছাড়াও Smartphone  এ  ছবি তোলার পর এডিটিংয়ের সুবিধা রয়েছে।




Like our page, please subscribe to the YouTube checklist and click on the down button