বিশ্বের প্রথম satellite অ্যান্ড্রয়েড স্মার্টফোন বাজারে

বাজারে satellite অ্যান্ড্রয়েড স্মার্টফোন

বিশ্বের প্রথম satellite অ্যান্ড্রয়েড স্মার্টফোন বাজারে এসেছে ।ফোনটি বাজারে এনেছে থুরায়া নামের একটি প্রতিষ্ঠান। satellite এতে প্রযুক্তি জগতে নতুন আরেক দিক উন্মোচিত হলো।থুরায়া মূলত সংযুক্ত আরব আমিরাতভিত্তিক আঞ্চলিক মোবাইল স্যাটেলাইট সার্ভিস সরবরাহকারী প্রতিষ্ঠান।

satellite স্মার্টফোনের পার্থক্য

সাধারণ স্মার্টফোন ও satellite স্মার্টফোনের পার্থক্য হলো, সাধারণ স্মার্টফোন যোগাযোগের জন্য প্রচলিত নেটওয়ার্ক সিস্টেম ব্যবহার করে। কিন্তু satellite স্মার্টফোন প্রচলিত নেটওয়ার্ক সিস্টেমের পরিবর্তে স্যাটেলাইটের সাথে সংযোগ স্থাপনের মাধ্যমেই যোগাযোগ কাজ সম্পন্ন করে।
বিশ্বের প্রথম satellite অ্যান্ড্রয়েড স্মার্টফোন বাজারে

সংবাদ মাধ্যম জিএসএম

সংবাদ মাধ্যম জিএসএম অ্যারেনার এক প্রতিবেদনে বলা হয়, নতুন এই স্মার্টফোনের নাম এক্স-ফাইভ টাচ। এটা দেখতে স্মার্টফোন মনে না হলেও এটা দিয়ে স্মার্টফোনের মতো সব কাজই করা যাবে। এর ৫ দশমিক ২ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে রয়েছে। ২ গিগাবাইট র‍্যামের এই স্মার্টফোনের স্টোরেজ ক্ষমতা ১৬ গিগাবাইট। এই স্টোরেজ আরও বাড়াতে পারবেন গ্রাহকরা। এর ব্যাক ক্যামেরা ৮ মেগাপিক্সেলের এবং ফ্রন্ট ক্যামেরা ২ মেগাপিক্সেলের। এক্স-ফাইভ টাচ স্যাটেলাইট স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ৭ দশমিক ১ নুগাট অপারেটিং সিস্টেম দিয়ে পরিচালিত হবে। এর ওজন ২৬২ গ্রাম। স্যাটেলাইট কলের জন্য এই স্মার্টফোনে একটি এন্টেনা সংযুক্ত করা হয়েছে। এতে দুটি সিম ব্যবহার করা যাবে। এর মধ্যে একটি স্লটে ২জি/৩জি/৪জি সিম এবং অন্য স্লটটি স্যাটেলাইটের সাথে সংযোগ স্থাপনে ব্যবহার করতে হবে। বিশ্বের ১৬০টি দেশে এই ডিভাইসটি পাওয়া যাবে। এজন্য বাংলাদেশি মুদ্রায় গ্রাহকদের গুনতে হবে প্রায় ১ লাখ ৮ হাজার টাকা।  


আমাদের পেজে লাইক দিন এবং ইউটিউব চেনেল্টি সাবস্ক্রাইব করুন নিচে বাটুন ক্লিক করুন





Post a Comment

0 Comments