আমি যেভাবে খুঁজেঁ পেয়েছিলাম আমার SAMSUNG মোবাইলটি, চোরকে ধরুন খুব সহজেই১০০ প্রমানিত

যদি আপনার মোবাইলটি হয় Samsung তাহলে আজকের এই পোষ্টটি হয়ত আপনার সখের মোবাইলটির উদ্ধারের কারন হবে। কেননা আমি নিজে আমার মোবাইলটি এই পদ্ধতিতে উদ্ধার করেছিলাম। 


بِسْمِ اللَّهِ الرَّحْمَٰنِ الرَّحِيمِ / বিসমিল্লাহির রহমানির রহিম
আমার প্রযুক্তি প্রেমিক বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন?আমি আপনাদের দোয়ায় ভাল আছি। আজ আমি যে বিষয়টি নিয়ে লেখব তা হচ্ছে আমার নিজের সাথে ঘটে যাওয়া একটি ঘটনা যার ভুক্তভোগী ছিলাম আমি নিজেই। চলুন কথা না বাড়িয়ে কাজ শুরু করা যাক।
#আমরা সাধারনত মোবাইরের প্যাটান লক দিয়ে থাকি যা চোরদের বিরক্তির কারন হিসেবে পরিগনিত হয়। কেননা যদি  না সে চোর শিক্ষিত হয়ে থাকে,
তাহলে তার আবার অতিরিক্ত খরচ করতে হয় দু্ইশত কিংবা আড়াইশত টাকা ফাশ দেওয়ার জন্য খরচ করতে হয়। আর মনে রাখবেন ফাশ দাওয়া মানে মোবাইলটি সম্পূর্ন
নতুন অবস্থায় চলে যাওয়া। এখানে IMEI number ট্যাকিং ছাড়া আর কোন উপায় খোলা থাকে না। আর IMEI ট্যাকিং শুধুমাত্র সরকারের ডিবি/পুলিশ রাই ব্যাবাহারের ক্ষমতা রাখেন।
#অতিরিক্ত প্রয়োজন ছাড়া সিকিউরিটি লক না দেওয়াই ভাল কেননা এতে ট্রাকিং করা আরো সহজ হবে। সিকিউরিটি লক থাকলে সে মোবাইটি ব্যবহারের আগেই দোকানে নিয়ে যাবে ফ্রাশ দিতে। সুতরাং সিকিউরিটি লক অফ করে দিন।
যা  যা করতে  হবেঃ-
মোবাইলের সিকিউরিটি লক(প্যাটান লক) বন্ধ  করে দিন। কেননা এর মাধ্যমে ফোনটিকে উদ্ধার করা যাবে না ৯০% শতাংশ। সুতরাং অফ করাই বুদ্ধিমান এর কাজ হবে।
তারপর আপনাকে Samsung এ একটি একাউন্ট তৈরী করে নিতে হবে এটাই হচ্ছে মূল মন্ত্র। একবার যদি samsung একাউন্ট তৈরী করে নিতে পারেন তাহলে আপনার ফোন এর একসেস আপনার হাতেই থাকবে। কিভাবে তা তৈরী করে নিবেন তা নিম্মে দেওয়া হল।
Setting>Account>samsung
এখানে ক্লিক করে একটি samsung একাউন্ট তৈরী করে নিন।
যাদের অলরেডি আছে তারা Sign in করেন। আর যাদের নেই তারা Signup করে নিন। উপরের ছবিটি এর মত করে  আপনার জি-মেইল ব্যবহার করে। পাসওয়াড সাধারান (letter+number) দিবেন। মনে রাখবেন এই ইমেলই এবং পাসওয়াড কিন্তু খুবই গুরত্বপূর্ন কেননা এই ই-মেইল এবং পাসওয়াড ব্যবহার করে আপনি আপনার মোবাইলটি চোর এর কাছে থেকে উদ্ধার করতে পারবেন।

এবার ল্যাপটপ/মোবাইল/ডেক্সটপ এর ব্রাউটার ব্যবহার করে প্রবেশ করুন এই ওয়েব


সাইটটিতে- https://findmymobile.samsung.com/

প্রবেশ করলে উপরের ছবিটি এর মত করে আসলে Sign In করুন। যে ইমেল এবং পাসওয়াডটি দিয়ে samsung Account টি তৈরী করেছিলেন সেই Email এবং পাসওয়াটি দিয়ে এখানে sing in করুন।
যদি সাইন ইন সম্পূন ভাবে করে থাকেন তাহলে উপরের ছবিটির মত করে  কতগুলো অপশন দেখতে পারবেন। এখানে Retrieve Calls/message এই অপশনটিতে ক্লিক করুন।
ক্লিক হলে এটি অটোমেটিকলি যখনি ফোনটিতে ইন্টারনেট চালু হবে অটোমেটিকলি ৫০ টি পযর্ন্ত ইনকামিং এবং আউটগোইং কল এর কল হিস্টরি চলে আসবে নাম্বার এবং সময় সহ যা আপনাকে চোরকে সনাক্ত করতে সহয়তা করবে। কারন ইনকামিং এবং আউটগোইং কল এর নাম্বার যদি আপনার কাছে থাকে আপনি একজন লোক কে অনায়াসে ট্যাক করতে পারবেন। এছাড়াও আপনি মোবাইলটির লোকেশন জানতে পারবেন ম্যাপ এর মাধ্যমে। 
উপরের যে অপশন গুলো দেখতে পারছেন তা সবগুলোই আপনি ব্যবহার করতে পারবেন যদি সেই ফোনটি ইন্টারনেট এর সংস্পর্শে আসে। আর একটি স্মার্ট ফোন ইন্টারনেট ছাড়া কেউ চালায় তার সংখ্যা একেবারেই নগন্য। Youtube, IMo, Facebook, এগুলোর জন্যই একদিন হলেও ইন্টারনেট এ ফোনটি কানেক্ট করবে আর ব্যাস আপনি সাথে সাথে পেয়ে যাবেন তার কল হিস্টরি।
সুতরাং আজ হউক কাল হউক সে ইন্টারনেট এ আসবেই আর আপনি তার মোবাইল এর কল হিস্টরি এর মাধ্যমে তাকে ধরতে পারবেন অনায়াসে।
উপরের অপশনগুরোর বিস্তারিতঃ

Phone status : ফোনে কোন কম্পানীর সিম কার্ডটি ব্যবহার হচ্ছে তা দেখা যাবে। এবং কত পারসেন্ট চার্জ রয়েছে তাও দেখা যাবে। শেষ কতক্ষন আগে ইন্টারনেট এ কানেক্ট হয়েছে তাও দেখা যাবে।
Ringঃ চোরের কাছাকাছি যখন যাবেন তখন Ring  এ ক্লিক করলে উচ্চস্বরে রিং বাজতে থাকবে যা ফোনটি বন্ধ করা ছাড়া অফ করার উপায় থাকবে না।
Lock: এটির মাধ্যমে ফোনটি লক করা যাবে।
Unlock : এই অপশনের মাধ্যমে ফোনটি আনলক করা যাবে।
Erase Data: এর মাধ্যমে ফোন এর সকল ডাকা ডিলেট করে দেওয়া যাবে।
আশা করি সবাই ভালবাবে বুঝতে পেরেছেন তারপর ও যদি বুঝতে না পারেন আমাকে নক করতে পারেন।
[চলুন আমরা কপি পেষ্ট করা বন্ধ করি। কপি-পেষ্ট আপনার প্রতিভাকে নষ্ট করে। সুতরাং অন্যের টিউন নিজের নামে চালানো থেকে বিরত থাকুন, নিজে ইউনিক কিছু করুন যার মাধ্যমে অন্যজন আপনাকে দেখে অনুপ্রানিত হয়]
পোষ্টটি ভাল লাগলে টিউমেন্ট করতে ভূলবেন না।
সবার সু-স্থাস্থ্য কামনা করে আজে এই পযর্ন্ত।








আমাদের পেজে লাইক দিন এবং ইউটিউব চেনেল্টি সাবস্ক্রাইব করুন নিচে বাটুন ক্লিক করুন





Post a Comment

0 Comments